শনিবার, ১১ জুলাই ২০২০, ১২:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
করোনার ঝুঁকিতেই স্কুল খুলতে ট্রাম্পের নির্দেশ পেকুয়ায় প্রয়াত দুই নেতার স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গলাচিপায় বিলুপ্তর পথে বাবুই পাখির বাসা রংপুর মহানগর জাতীয় যুবসংহতির পুর্নাঙ্গ কমিটি ঘোষণা, মুল নেতৃত্বে জাকির-শান্তি-আনছার বাঘারপাড়ায় উৎসবমুখর পরিবেশে ছাত্রলীগের বৃক্ষরোপণ টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক-১  টেকনাফ বাহারছড়ার ইউপি চেয়ারম্যান করোনা পজেটিভ। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে খাগড়াছড়ি পৌর মেয়র’র শোক কুষ্টয়িার দৌলতপুর সীমান্ত থেকে ৫ চোরাকারবারীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ । যশোরে আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

চৌগাছার করোনার সম্মুখযোদ্ধা নিজেই করোনা পজেটিভ, আপত্তিকর সংবাদ প্রকাশে ক্ষুদ্ধ এলাকাবাসী!

যশোরের চৌগাছা পৌরসভার ৬ নং ওয়ার্ডের ঋষিপাড়ার বাসিন্দা যশোর ২৫০ শয্যা হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী সম্মুখ করোনা যোদ্ধা চৌগাছার কৃতী সন্তান স্বপন দাস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তিনি যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনা আইসোলশন কেয়ার ইউনিটে কর্তব্যরত ছিলেন।

উল্লেখ্য দ্বায়িত্বরত অবস্থায় একজন করোনা রুগীর অক্সিজেন মাস্ক লাগানোর সময় ওই রুগীর হাঁচি থেকে তিনি সংক্রমিত হয়েছেন বলে তার ধারণা। গত পরশুদিন করোনা পরীক্ষা করতে নমুনা পাঠালে পরীক্ষায় তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পেয়েছেন বলে সংশ্লিষ্টরা আজ তাকে অবিহিত করেন।

আজ তার করোনা আক্রান্তের খবর প্রকাশের পরই চৌগাছার বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ব্যথিত হন এবং তাকে আইসোলেশনে থাকাকালীন সময়ে নানাবিধ সহযোগিতা করা হবে বলে জানানো হয়। ইতোমধ্যে দেশের জাতীয় পত্রিকার একটি অনলাইন মাধ্যমে স্বপনকুমার দাস কে নিয়ে বিতর্কিত একটি সংবাদ প্রকাশ করে যেখানে স্বপন কুমারকে চতুর্থ শ্রেণীর স্টাফ (সুইপার) হিসেবে আখ্যায়িত করে যেটা চৌগাছার সাধারণ জনগেনর কাছে দৃষ্টিকটু মনে হয়েছে।

উল্লেখ্য স্বপন কুমার যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনাকালীন সময়ে করোনা ওয়ার্ডে ওয়ার্ডবয় হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া অন্যান্য সময়ে উপজেলা থেকে যশোর সদর হাসপাতালে কোনো রোগী ভর্তি হলেই স্বপন কুমার জানামাত্রই তাদের নানাবিধ সাহায্য সহযোগিতা করতে এগিয়ে আসেন। বেড পাওয়া থেকে আরম্ভ করে নিজের টাকায় ঔষধ এনে দেওয়া ছাড়াও ডিউটিকালীন সময়ে তিনি সার্বক্ষনিক তাদের খোঁজ খবর নেন। এজন্য তিনি উপজেলার মানুষের কাছে একজন সাদা মনের মানুষ হিসেবে পরিচিত।

এছাড়া হাসপাতাল সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্যও স্বপন কুমার একজন নিবেদিত প্রাণ। কিন্তু তার মতো এমন একজন মানুষকে সামাজিক ভাবে হেয় করার মানসিকতায় তার নামে সংবাদ প্রকাশ করায় বিরক্ত প্রকাশ করেছে চৌগাছার জনসাধারণ।

তাদের দাবি, স্বপন কুমার গরীবের বন্ধু। করোনার সময়ে সম্মুখভাগে থেকে করোনা ওয়ার্ডে সেবা দান করতে তিনি পিছুপা হননি। এমনকি যে সময় অনেক নার্স ডাক্তাররা করোনা ওয়ার্ডে ডিউটি করতে সম্মতি জানাননি ঠিক সেসময় স্বপন কুমার দাস চতুর্থশ্রেণীর কর্মকর্তা হয়েও করোনা ওয়ার্ডে ওয়ার্ডবয়ের দায়িত্ব পালন করেছেন।

চৌগাছা বাজারে মোটর সাইকেল নিয়ে ঘুরে বেড়ানো সংবাদটি সত্য নয় দাবি করে স্বপন কুমার জানান, করোনা সংক্রমনের লক্ষণগুলো প্রকাশ পাওয়ার পরপরই তিনি নিজেকে আইসোলেটেড করে রেখেছেন। তাকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশে তিনি মনক্ষুন্ন হয়েছেন। তিনি সামাজিকভাবে হেয় হচ্ছেন বলে কান্নাজড়িত কন্ঠে এ প্রতিবেদককে জানান।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নতুন ভিজিটর

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৩৯০
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১২,২৬৭,৭৯৭
সুস্থ
৬,৭৩৯,৪৭৩
মৃত্যু
৫৫৪,৯০৮
©All rights reserved ©bdnewstoday
কারিগরী সহায়তা: মোস্তাফী পনি