শনিবার, ১১ জুলাই ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
করোনার ঝুঁকিতেই স্কুল খুলতে ট্রাম্পের নির্দেশ পেকুয়ায় প্রয়াত দুই নেতার স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গলাচিপায় বিলুপ্তর পথে বাবুই পাখির বাসা রংপুর মহানগর জাতীয় যুবসংহতির পুর্নাঙ্গ কমিটি ঘোষণা, মুল নেতৃত্বে জাকির-শান্তি-আনছার বাঘারপাড়ায় উৎসবমুখর পরিবেশে ছাত্রলীগের বৃক্ষরোপণ টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক-১  টেকনাফ বাহারছড়ার ইউপি চেয়ারম্যান করোনা পজেটিভ। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে খাগড়াছড়ি পৌর মেয়র’র শোক কুষ্টয়িার দৌলতপুর সীমান্ত থেকে ৫ চোরাকারবারীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ । যশোরে আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

সামাজিক দূরত্ব না মেনে জিয়ার সমাধিতে রিজভীর শ্রদ্ধা নিবেদন

করোনা মহামারী সংক্রমণের সময় সামাজিক দূরত্ব বজায় না রেখে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। যার ফলে দলটির শীর্ষ নেতাদের মধ্যে ক্ষোভ দেখা গেছে।

গত ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকীতে দলের স্থায়ী কমিটির সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। সেখানে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনগুলোর কোন নেতাকর্মীদের আসতে দেয়া হয়নি। সেখানে আজ নগর বিএনপির একজন নেতার জন্য করোনা মহামারীর সময় কেনো সামাজিক দূরত্ব মানা হলো না?

শুক্রবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের প্রায় দুই শত নেতাকর্মীদের শহীদ জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম নকীসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যান রিজভী।

সম্প্রতি ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের মৃত্যুতে আব্দুল আলিম নকিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

শ্রদ্ধা জানানোর সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সহ সভাপতি মাসুদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল হক, দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাক, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন সহ বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে গঠনতন্ত্র না মেনে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক পদে পছন্দের নেতাকে মনোনয়ন দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। কারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদকের অবর্তমানে বা মৃত্যুতে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন। সে হিসেবে ঢাকা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দায়িত্ব পাওয়ার কথা।

তিনি কোনো কারণে অপারগতা প্রকাশ করলে পরের যুগ্ম সম্পাদক দায়িত্ব পালন করবেন। কিন্তু যুগ্ম সম্পাদকদের বাদ দিয়ে সহ সভাপতি থেকে সাধারণ সম্পাদক করায় বিতর্কের সৃষ্টি হয়েছে বলে জানান আনোয়ারুজ্জামান আনোয়ার। তিনি দলের হাইকমান্ডের কাছে এ বিষয়ে দৃষ্টি দেয়ার জন্য জানিয়েছেন।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা বলেন, আবদুল আলীম নকি বিগত বছরগুলোতে নিষ্ক্রিয় ছিলেন। এমনকি গত সিটি করপোরেশন নির্বাচনে তিনি প্রার্থীও হননি। নেতাকর্মীদের সঙ্গে তার যোগাযোগ নাই বললেই চলে। শুধুমাত্র সিন্ডিকেট পছন্দের কারণে গঠনতন্ত্র ভঙ্গ করে তাকে এ পদ দেয়া হয়েছে।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নতুন ভিজিটর

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৩৯০
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১২,২৬৭,৭৯৭
সুস্থ
৬,৭৩৯,৪৭৩
মৃত্যু
৫৫৪,৯০৮
©All rights reserved ©bdnewstoday
কারিগরী সহায়তা: মোস্তাফী পনি