শনিবার, ১১ জুলাই ২০২০, ০১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
করোনার ঝুঁকিতেই স্কুল খুলতে ট্রাম্পের নির্দেশ পেকুয়ায় প্রয়াত দুই নেতার স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গলাচিপায় বিলুপ্তর পথে বাবুই পাখির বাসা রংপুর মহানগর জাতীয় যুবসংহতির পুর্নাঙ্গ কমিটি ঘোষণা, মুল নেতৃত্বে জাকির-শান্তি-আনছার বাঘারপাড়ায় উৎসবমুখর পরিবেশে ছাত্রলীগের বৃক্ষরোপণ টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক-১  টেকনাফ বাহারছড়ার ইউপি চেয়ারম্যান করোনা পজেটিভ। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে খাগড়াছড়ি পৌর মেয়র’র শোক কুষ্টয়িার দৌলতপুর সীমান্ত থেকে ৫ চোরাকারবারীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ । যশোরে আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

চৌগাছায় মনোয়ারা বেগম ফাউন্ডেশনের সহায়তায় চিকিৎসা নিয়ে বাড়ী ফিরলেন তাঁরা

শাহানুর আলম উজ্জ্বল/শামীম রেজা, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় মনোয়ারা বেগম ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় দরিদ্র পরিবারের দু’জন অসুস্থ্য রোগী চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন। প্রথম ধাপের চিকিৎসায় তাঁরা অনেকটা সুস্থ্যবোধ করছেন। দ্রুত সময়ের মধ্যে পুরোপুরি সুস্থ্য হয়ে উঠবেন বলে হাসপাতাল সূত্র জানিয়েছে। মনোয়ারা বেগম ফাউন্ডেশনের মানবিক এমন সহায়তা দানে কৃতজ্ঞতা জানিয়েছেন ওই পরিবারের লোকজন।
জানাগেছে, উপজেলার মনমতপুর গ্রামের আব্দুস সালামের ছেলে গোলাম রসুল (১৮) গত ১৬ জানুয়ারী বৃহস্পতিবার যশোরের শানতলা তেল পাম্পের সামনে সড়ক দূর্ঘটনায় মারাত্নক আহত হন। এই দূর্ঘটনায় তাঁর বাম পা ও মুখের দু’পাটি দাঁতগুলো ভেঙ্গে যায়। এই অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করেন। কিন্তু টাকা জোগাড় করতে না পারায় পরিবারের লোকজন গোলাম রসুলকে হাসপাতাল থেকে বাড়ীতে আনে। অসহায় দরিদ্র পরিবারের পিতামাতা সন্তানের চিকিৎসার ব্যয়ভার ও সংসার চালানো নিয়ে চরম মানবেতর জীবন যাপন করতে থাকে। বিষয়টি উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শামীম রেজার দৃষ্টিগোচর হলে তিনি অসহায় পরিবারের পক্ষে মানবিক সাহায্যের জন্য বিভিন্ন স্থানে যোগাযোগ করেন।
অপরদিকে উপজেলার সীমান্তবর্তী গয়ড়া গ্রামের আলমগীর হোসেন (৫৭) বাম পায়ে গ্যাংরিন রোগ ধরা পড়ে। এই অবস্থায় কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার কাগজপত্র দেখে পরিবারকে জানিয়ে দেন রোগীর একটি পা অপারেশনের মাধ্যমে বাদ দিতে হবে। অপারেশনের জন্য তার বেশকিছু টাকার প্রয়োজন। দরিদ্র ওই পরিবারটি টাকা জোগাড় করতে না পেরে অবশেষে হাসপাতাল থেকে বাড়ীতে চলে যান। এই অবস্থায় চরম অসুস্থ্য হয়ে মানবেতর জীবন যাপন করেন আলমগীর হোসেন। দু’ব্যক্তি চিকিৎসাবঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করতে থাকেন। দু’জনই পরিবারের আয়ের অবলম্বন ছিলেন। চিকিৎসাবঞ্চিত এই খবরটি উপজেলা ছাত্রলীগ নেতা শামীম রেজা ও গণমাধ্যমকর্মীদের মাধ্যমে জানতে পারেন বে-সরকারী সংস্থা মনোয়ারা বেগম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান। একপর্যায় মাইক্রো গাড়ীতে করে বাড়ী থেকে তাদেরকে এনে গত ১১ ও ১২ জুন যশোরের বে-সরকারী একটি হাসপাতালে ভর্তি করা হয়। বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে আলমগীর হোসেনের অপারেশন করা হয়। একই সাথে সড়ক দুর্ঘটনায় আহত গোলাম রসুলের পা বিশেষ যন্ত্রপাতি দিয়ে ব্যান্ডেজ করা হয়। হাসপাতালের ছাড়পত্র নিয়ে তাঁরা বাড়ীতে ফিরেছেন।
এ বিষয়ে চিকিৎসা প্রাপ্ত গোলাম রসুল ও আলমগীর হোসেন জানান, মনোয়ারা বেগম ফাউন্ডেশন তাদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। আমরা খুব খুশি। এখন তারা অনেকটা সুস্থ্যবোধ করছেন । একই সাথে চিকিৎসা সহায়তার জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমানকে ধন্যবাদ জানান।
চিকিৎসার বিষয়ে সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজা জানান, গোলাম রসুল খুব দরিদ্র পরিবারের সন্তান। তার আয়ের মাধ্যমে সংসার চলত। সড়ক দূর্ঘটনায় পঙ্গু হয়ে গেলে পরিবারের নেমে আসে চরম হতাশা। বিষয়টি জানতে পেরে চিকিৎসার জন্য সবাইকে আমি আহবান করি। এসময় ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান এগিয়ে এসে তার চিকিৎসার ভার গ্রহণ করেন। বর্তমানে সে ভালো আছে।
মনোয়ারা বেগম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, দু’টি পরিবার খুবই অসহায় ও দরিদ্র। তাদের মানবিক দিক বিবেচনা করে পাশে দাঁড়িয়েছি। মুটামুটি তারা এখন অনেকটা সুস্থ্য। তারপরও ডাক্তারের তত্বাবধানে থেকে তারা চিকিৎসার সহযোগিতা পাবেন। সেই ব্যবস্থাটি আমি করেছি। আমি চাই তারা পুরোপুরি সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুক।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নতুন ভিজিটর

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৩৯০
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১২,২৬৭,৭৯৭
সুস্থ
৬,৭৩৯,৪৭৩
মৃত্যু
৫৫৪,৯০৮
©All rights reserved ©bdnewstoday
কারিগরী সহায়তা: মোস্তাফী পনি